ঢাকায় রোদের কোনো আভাস নেই,সারাদেশে শৈতপ্রবাহের আভাস

আজ সোমবার (২২ জানুয়ারি) ঢাকার আকাশ আংশিকভাবে মেঘলা ও আবহাওয়া শুষ্ক আছে।

Jan 22, 2024 - 04:32
 0  2
ঢাকায় রোদের কোনো আভাস নেই,সারাদেশে শৈতপ্রবাহের আভাস

রাজধানী ঢাকাসহ দেশের বেশির ভাগ এলাকা আজ সোমবার কুয়াশায় ঢাকা। রাজধানীতে এ শীত মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে আজ সকালে।

পৌষের শেষে সারাদেশে কনকনে ঠান্ডায় থেমে যায় জনজীবন। এরমধ্যে মাঘ শুরু হলে রাজধানীতে রোদের দেখা মিলে। যদিও সেই রোদ তীব্র ছিল না। তাতে কিছুটা হলেও স্বস্তি পায় বাসিন্দারা। সপ্তাহ পেরুতেই ঢাকায় ফের দেখা মিলছে না রোদের। অনুভূত হচ্ছে তীব্র শীত।

মৃদু শৈত্যপ্রবাহ, ঘন কুয়াশা ও হিমেল বাতাসে ব্যাহত হচ্ছে স্বাভাবিক জীবনযাত্রা। ভোগান্তি থাকলেও কর্মস্থলে ছুটছেন শ্রমজীবীরা। খেটে খাওয়া মানুষেরাও বেরিয়ে পড়েছেন ঘর থেকে।

আজ সোমবার (২২ জানুয়ারি) ঢাকার আকাশ আংশিকভাবে মেঘলা ও আবহাওয়া শুষ্ক আছে। তবে ভোর থেকেই ছিল ঘন কুয়াশা। এমন শীতল আবহাওয়া দেশজুড়ে বইছে। তার মধ্যে উত্তরাঞ্চলে শীতের প্রকোপ আরও বেশি।

আবহাওয়া অফিস বলছে, আগামী এক সপ্তাহে সারাদেশে বয়ে যেতে পারে মৃদু শৈত্যপ্রবাহ। এদিকে, ঘন কুয়াশার কারণে ফেরি ও নৌযান চলাচলও ব্যাহত হয়েছে।

দেশের সর্বনিম্ন তাপমাত্রা এক দিনের মধ্যে দেড় ডিগ্রি সেলসিয়াসের মতো কমেছে। আবহাওয়া অধিদপ্তরের সব স্টেশনেই তাপমাত্রা কমে গেছে। আবহাওয়া অধিদপ্তর বলছে, গতকাল রোববার দেশের দু–এক স্থানে বৃষ্টি হয়েছে। আগামী পরশু বুধবার দেশের কয়েকটি স্থানে বৃষ্টি হতে পারে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow