ইডেনে এক রানেই বাজিমাত,রুদ্ধশ্বাস জয় কেকেয়ারের

কেকেয়ার

Apr 22, 2024 - 12:29
 0  8
ইডেনে এক রানেই বাজিমাত,রুদ্ধশ্বাস জয় কেকেয়ারের

ইডেনে রুদ্ধশ্বাস জয় কেকেয়ারের। এদিন টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন বেঙ্গালুরু অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিস। প্রথম ওভার থেকেই চেনা ছন্দে ব্যাটিং করা শুরু করেন ফিল সল্ট। জবাবে আরসিবিকে নাইটরা থামিয়ে দিলেন ২২১ রানে! রুদ্ধশ্বাস শেষ ওভারে কেকেআরের বাজিমাত এক রানে! আইপিএলের ইতিহাসে আরও একটি রুদ্ধশ্বাস ম্যাচের সাক্ষী থাকল কলকাতার ইডেন গার্ডেন্স। লাস্ট ওভার লাস্ট বল থ্রিলারে ১ রানে আরসিবিকে হারিয়ে রুদ্ধশ্বাস জয় পেল কলকাতা নাইট রাইডার্স। ব্যাট-বলে দুই দলের টানটান লড়াই দেখল ক্রিকেট প্রেমিরা। শেষ হাসি হাসল কেকেআর। প্রথমে ব্যাট করে ২০ ওভারে ২২২ রান করে নাইটরা।

জবাবে ২০ ওভারে ২২০ রানে অলআউট হয়ে যায় আরসিবি। টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয় আরসিবি। এদিন সুনীল নারিন রান না পেলেও বিধ্বংসী ব্যাটিং করেন ফ্ল সল্ট। ১৪ বলে ৪৮ রান করে আউট হন তিনি। এদিন ছন্দে ফেরেন শ্রেয়স আইয়ার। হাফ সেঞ্চুরি করেন তিনি। স্লগ ওভারে দ্রুত রান তুলতে গিয়ে আউট হন কেকেআর অধিনায়ক। ৩৬ বলে ৫০ করেন শ্রেয়স আইয়ার। শেষ পর্যন্ত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২২২ রান করে কেকেআর। ৯ বলে ২৪ করে রমনদীপ সিং ও ২০ বলে ২৭ রান করে অপরাজিত থাকেন আন্দ্রে রাসেল।

সেকেন্ড ইনিংসে, প্রথমে ভালোই শুরু করেছিল বেঙ্গালুরু। বিরাট কোহলি যে ছন্দে ব্যাট করছিলেন, তাতে বড় লক্ষ্যও কম বলে মনে হচ্ছিল। কিন্তু হর্ষিত রানার ফুলটস বলে আচমকাই ক্যাচ তুলে বসেন বেঙ্গালুরু তারকা। শেষের দিকে দীনেশ কার্তিক আরও একবার ম্যাচ বার করে নিয়ে  যাচ্ছিলেন কেকেআর হাত থেকে। কিন্তু ২৫ রান করে কার্তিক আউট হওয়ার পর কেকেআর ধরে নিয়েছিল সহজেই আসবে জয়। শেষ ওভারে বাকি ছিল ২১ রান। ব্যাটে ছিলেন করণ শর্মা। ওভারের পঞ্চম বলে আরসিবির ৩ রান দরকার জয়ের জন্য। শেষ বলে আরসিবির দরকার ছিল ৩রান। ২ রান নিতে গিয়ে রান আউট হন লকি ফার্গুসন। ১ রানে রুদ্ধশ্বাস ম্যাচ জেতে কেকেআর।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow