জয়সওয়ালের সেঞ্চুরি, রাজস্থানের সপ্তম জয়

রাজস্থান

Apr 23, 2024 - 12:47
 0  8
জয়সওয়ালের সেঞ্চুরি, রাজস্থানের সপ্তম জয়

আইপিএলের ইতিহাসে প্রথম বোলার হিসেবে উইকেটের ডাবল সেঞ্চুরির মাইলফলক গড়লেন যুজবেন্দ্র চাহাল। তবে ৫ উইকেট নিয়ে তাকেও ছাপিয়ে গেলেন সন্দীপ শর্মা।

পরে ব্যাট হাতে দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকালেন যশস্বী জয়সওয়াল। আর তাতে ভর করে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে সহজ জয় তুলে নিল রাজস্থান রয়্যালস।

ঘরের মাঠ জয়পুরে আজ মুম্বাইকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে রাজস্থান। আগে ব্যাট করে ৯ উইকেটে ১৭৯ রান সংগ্রহ করে মুম্বাই। জবাবে ১৮.৪ ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় স্বাগতিকরা। এই জয়ে প্লে-অফের পথে অনেকটাই এগিয়ে গেল রাজস্থান। অন্যদিকে প্রথম পর্ব থেকেই বিদায় নেওয়ার শঙ্কায় পড়ে গেল মুম্বাই।

লক্ষ্য তাড়ায় খুব একটা অসুবিধায় পড়তে হয়নি রাজস্থানকে। কারণ দুই ওপেনার যশস্বী ও জস বাটলার মিলে ৮ ওভারেই তুলে ফেলেন ৭৪ রান। ২৫ বলে ৩৫ রান করে বাটলার বিদায় নিলেও অধিনায়ক সাঞ্জু স্যামসনকে নিয়ে বাকি পথ সহজেই পাড়ি দেন যশস্বী। ৬০ বলে ১০৪ রান করে অপরাজিত থাকেন তিনি। যা আইপিএলে তার দ্বিতীয় সেঞ্চুরি। দুর্দান্ত এই ইনিংসটি ৭টি ছক্কা ও ৯টি চারে সাজানো। আর স্যামসন ২৮ বলে ৩৮ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

এ নিয়ে আট ম্যাচে সাত জয়ে টেবিলের শীর্ষে নিজেদের জায়গা আরও পোক্ত করেছে আইপিএলের প্রথম আসরের চ্যাম্পিয়ন দলটি। অন্যদিকে আট ম্যাচে পঞ্চম হার দেখেছে মুম্বাই। তাদের অবস্থান টেবিলের সাতে।

মুম্বাইয়ের টপঅর্ডারদের ব্যর্থতার পর তিলক ভার্মা হাল ধরেন। পাঁচটি চার ও তিন ছক্কায় ৩৫ বলে ৬৫ রানের ইনিংস খেলেন। তিন চার ও চার ছক্কায় ২৪ বলে ৪৯ রান করেন নিহাল ওয়াধেরা। এছাড়া ১৭ বলে ২৩ রান করেন মোহাম্মদ নবী। বাকীদের সবাই হয়েছেন ব্যর্থ।

৮ ম্যাচে ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষেই রইলো রাজস্থান। দ্বিতীয় স্থানে থাকা কলকাতা নাইট রাইডার্সের চেয়ে এখন ৪ পয়েন্ট এগিয়ে তারা। অবশ্য কলকাতা একটি ম্যাচ কম খেলেছে। আর ৮ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে সাতে অবস্থান মুম্বাইয়ের।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow