আইপিএলে ইতিহাস লিখে লখনউকে হারাল হায়দরাবাদ

May 9, 2024 - 12:58
 0  5
আইপিএলে ইতিহাস লিখে লখনউকে হারাল হায়দরাবাদ

৬২ বল বাকি থাকতে কোনও উইকেট না হারিয়ে লক্ষ্যপূরণ হায়দরাবাদের। ১০ উইকেটে হারাল লখনউ সুপার জায়ান্টসকে। ৩০ বলে ৮৯ রানে অপরাজিত রইলের ট্র্যাভিস হেড। ২৮ বলে অপরাজিত ৭৫ রান অভিষেক শর্মার।আইপিএল টুর্নামেন্টে পাওয়ার প্লে চলাকালীন হায়দরাবাদ ইতিমধ্যেই ২ বার ১০০ রানের চৌকাঠ স্পর্শ করেছে। সানরাইজার্স হায়দরাবাদ ছাড়া কলকাতা নাইট রাইডার্স ২০১৭ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে ১০৫ রান করেছিল। ২০১৪ সালে চেন্নাই সুপার কিংস আবার পঞ্জাব কিংসের বিরুদ্ধে ১০০ রান এবং এই মরশুমে আবার পঞ্জাব কিংস কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে পাওয়ার প্লে চলাকালীন ৯৩ রান করেছে।

এদিন লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক লোকেশ রাহুল টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন। কিন্তু এতে কার্যকরী কিছু করে উঠতে পারেননি লখনউয়ের ব্যাটাররা। বড় শটই খেলতে পারছিলেন না তাঁরা। পাওয়ার প্লে-তেই ২ উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল লখনউ। কুইন্টন ডি'কক (৫ বলে ২) এবং মার্কাস স্টোইনিস (৫ বলে ৩) দ্রুত সাজঘরে ফিরলে, লোকেশ রাহুল এবং ক্রুণাল পান্ডিয়া দলের হাল ধরবেন, এমনটা মনে করা হয়েছিল। কিন্তু একসঙ্গে ৫ ওভার ক্রিজে কাটালেও, দু'জনের কেউই বড় শট খেলতে পারেননি। রাহুল ৩৩ বলে ঠুকেঠুকে ২৯ রান করেন। মারেন একটি করে চার এবং ছয়। এদিন রাহুলের খেলা দেখার পর, কেউ আর প্রশ্ন তুলবেন না, কেন ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা হয়নি লখনউ অধিয়ানকের! ক্রুণাল আবার ২টি ছয়ের হাত ধরে ২১ বলে ২৪ রান করেন।

১১.২ ওভারে ৪ উইকেট হারিয়ে লখনউ মাত্র ৬৬ করে যখন ধুঁকছিল, তখন হাল ধরেন নিকোলাস পুরান এবং আয়ুশ বাদোনি মিলে। সেখান থেকে লখনউকে লড়াই করার মতো জায়গায় নিয়ে যান। তাঁরা ৯৯ রানের জুটি গড়েন। বাদোনি ২৮ বলে অর্ধশতরান করেন। শেষ পর্যন্ত ২০ বলে ৫৫ করে অপরাজিত থাকেন তিনি। তাঁর ইনিংস সাজানো ছিল ৯টি চারে। পুরান ৬টি চার এবং একটি ছক্কার হাত ধরে ২৬ বলে ৪৮ রানে অপরাজিত থাকেন। তাঁরা শেষ পর্যন্ত ক্রিজে থেকে লখনউকে ৪ উইকেটে ১৬৫ রানে নিয়ে যান। হায়দরাবাদের হয়ে ভুবনেশ্বর কুমার ২ উইকেট নিয়েছেন। ১ উইকেট নিয়েছে প্যাট কামিন্স।

তবে রান তাড়া করতে নেমে শুরু থেকেই বিধ্বংসী মেজাজে ছিলেন ট্র্যাভিস হেড এবং অভিষেক শর্মা। দুই ওপেনারের তাণ্ডবে পাওয়ার প্লে-তেই বিনা উইকেটে ১০৭ রানে পৌঁছে গিয়েছিল হায়দরাবাদ। এর পর ৯.৪ ওভারে বিনা উইকেটে ১৬৭ করে ফেলেন হেডরা। ৩০ বলে ৮৯ করে অপরাজিত থাকেন ট্র্যাভিস হেড। হাঁকান ৮টি করে চার এবং ছক্কা। এদিকে ৮টি চার এবং ৬টি ছয়ের হাত ধরে ২৮ বলে অপরাজিত ৭৫ করেন অভিষেক শর্মা।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow