এবার টাইগারদের ফিটনেস পরীক্ষা হচ্ছে অ্যাথলেটিক্স ট্র্যাকে

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল

Apr 20, 2024 - 13:58
 0  5
এবার টাইগারদের ফিটনেস পরীক্ষা হচ্ছে  অ্যাথলেটিক্স ট্র্যাকে

নতুন স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং কোচ নাথান কেলির অধীনে ফিটনেস পরীক্ষা দিলেন টাইগার ক্রিকেটাররা। আজ শনিবার (২০ এপ্রিল) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের অ্যাথলেটিকস ট্র্যাকে ১৬শ’ মিটার দৌড়েছেন ক্রিকেটাররা। একটিতে সবার আগে লক্ষ্যে পৌঁছেছেন তানজিম হাসান সাকিব, অন্যটিতে নাহিদ রানা।  

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে ক্রিকেটারদের ফিটনেস ঠিক করতেই অ্যাথলেটিকস ট্র্যাকের এই দৌড়। যেখানে ওয়ানডে, টি২০ মিলিয়ে সাদা বলের ৩৫ জন ক্রিকেটার অংশগ্রহণ করেছে। বঙ্গবন্ধু স্টেডিয়ামে নতুন বসানো ৪০০ মিটারের অ্যাথলেটিকস ট্র্যাকে মোট চার চক্কর দৌড়ান ক্রিকেটাররা। এরপর ট্র্যাকেই হয় ৪০ মিটার স্প্রিন্টও। মূলত জিম্বাবুয়ে সিরিজের আগে ক্রিকেটারদের প্রস্তুতির অংশ হিসেবে এই আয়োজন করেছে বিসিবি। এই ফিজিক্যাল পারফরম্যান্স অ্যাসাইনমেন্টে দেখা যায়নি তামিম ইকবাল, সাকিব আল হাসান, তাসকিন আহমেদের মতো তারকারা। সাকিব দেশের বাইরে আছেন। তাসকিন ডিপিএলে টানা ম্যাচ খেলায় বাড়তি ঝুঁকি নেননি। তাছাড়া চোটের কারণে ছিলেন না সৌম্য সরকার।

শনিবার বাংলাদেশের এক ঝাঁক ক্রিকেটার বঙ্গবন্ধু স্টেডিয়ামে হাজির হয়েছিলেন। মূলত ফিটনেসের অবস্থা যাচাইয়ের জন্য ৩৫ জন ক্রিকেটার অ্যাথলেটিকস ট্র্যাকে ১৬০০ মিটার দৌড় ও ৪০ মিটার স্প্রিন্ট দিয়েছেন। এই প্রতিযোগীতায় একটি গ্রুপে প্রথম হয়েছেন পেসার নাহিদ রানা।

আরেকটি গ্রুপে সবার সেরা হয়েছেন তানজিম হাসান সাকিব। মূলত বিসিবির নতুন ট্রেনার ন্যাথান কিলি চাচ্ছিলেন জাতীয় দলের আশপাশে থাকা ক্রিকেটাররা কী অবস্থায় আছেন, তা দেখতে। এ কারণেই তাদের নিয়ে বঙ্গবন্ধু স্টেডিয়ামের অ্যাথলেটিকস ট্র্যাকে হাজির হয়েছিলেন কিলি। সঙ্গে ছিলেন বিসিবির অন্য ট্রেনাররাও।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow