শেষ ওভারের রোমাঞ্চে গুজরাটকে ,৪ রানে হারালেন পন্থেরা

আই পি এল

Apr 25, 2024 - 12:32
 0  7
শেষ ওভারের রোমাঞ্চে গুজরাটকে ,৪ রানে হারালেন পন্থেরা

আইপিএলের শততম ম্যাচ সুখের হল না শুভমন গিলের। গুজরাত টাইটান্স অধিনায়ক নিজে রান পেলেন না। জিততে পারল না তাঁর দলও। ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালসের কাছে ৪ রানে হেরে গেল গুজরাত। আসলে পন্থের আগ্রাসী ব্যাটিংয়ের কাছেই হারলেন শুভমনেরা।

বড় লক্ষ্য তাড়ায় শুরুতেই হোঁচট খায় গুজরাট। ১৩ রানে হারায় অধিনায়ক শুভমান গিলকে। মাত্র ছয় রান করে এনরিখ নরকিয়ার বলে সাজঘরে ফেরেন তিনি। অপর ওপেনার ঋদ্ধিমান সাহার ব্যাট থেকে আসে ২৫ বলে ৩৯ রান। তাকে ফেরান কুলদীপ যাদব। দুই ওপেনার ফিরে গেলে রানের চাকা সচল রাখেন ইম্প্যাক্ট প্লেয়ার সাই সুদর্শন। ৩৯ বলে ৬৫ রানের ইনিংস খেলে দলকে লক্ষ্যের দিকে এগিয়ে নেন সুদর্শন। তবে রাসিখ সালামে শিকার হয়ে বিদায় নিতে হয় তাকে। 

শেষ তিন ওভারে গুজরাটের প্রয়োজন ছিল ৪৯ রান। ২১ বলে ততক্ষণে অর্ধশতক তুলে নেওয়া ডেভিড মিলার ক্রিজে। স্বপ্ন দেখছিল সমর্থকরা। কিন্তু তাতে গুঁড়েবালি হয় মুকেশ কুমারের বলে মিলার আউট হলে। আউট হওয়ার আগে ২৩ বলে ৫৫ রানের ঝড়ো ইনিংস ইনিংস খেলেন তিনি। মিলারের আউটে স্বপ্ন ভাঙে গুজরাটের, পাওয়া হয়নি জয়ের দেখা। শেষ ওভারে জয়ের জন্য ১৯ রান প্রয়োজন ছিল। রশিদ খান চেষ্টা করেছিলেন, ১৪ রানের বেশি নিতে পারেননি, বিফলে গেল ১১ বলে তার অপরাজিত ১১ রান। জয় থেকে মাত্র চার রানে থামতে হয়েছে গুজরাটকে।

টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন শুভমন। রান পাননি দিল্লির প্রথম দিকের স্বীকৃত ব্যাটারেরা। তবু গুজরাত টাইটান্সের বিরুদ্ধে ৪ উইকেটে ২২৪ রান তুলে নেয় দিল্লি। চাপের মুখে ব্যাট হাতে ঝড় তুললেন পন্থ। তাঁকে সঙ্গ দিলেন অক্ষর পটেল। তাঁদের লড়াইয়ের সুবাদে শুভমনের দলের সামনে জয়ের জন্য ২২৫ রানের লক্ষ্য রাখে সৌরভ গঙ্গোপাধ্যায়ের দিল্লি। গুজরাতের ইনিংস শেষ হল ৮ উইকেটে ২২০ রানে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow