হুক্কা টেনে আজেবাজে বকছেন রোনালদো: সাবেক এমএলএস ফুটবলার

Jul 19, 2023 - 11:30
 0  17
হুক্কা টেনে আজেবাজে বকছেন রোনালদো: সাবেক এমএলএস ফুটবলার

পিএসজি থেকে অন্য কোনো ইউরোপিয়ান ক্লাব নয়, আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল মেসি নাম লিখিয়েছেন তুলনামূলক প্রতিদ্বন্দ্বীতাহীন লিগ মেজর লিগ সকারে (এমএলএস)। মেসির এমএলএসে নাম লেখাতেই সারা দুনিয়ার আকর্ষণে পরিণত হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের ফুটবল লিগ। তাতেই কি-না মেসির এক সময়ের চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদোর আঁতে ঘা লেগেছে। বেশ অহমিকার সুরেই তিনি তার সৌদি প্রো লিগকে এমএলএস থেকে সেরা বলে গণমাধ্যমে মন্তব্য দিয়েছেন।

ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে ক্রিশ্চিয়ানো রোনালদো এ বছরের শুরুতে নাম লেখান অখ্যাত সৌদি লিগের ক্লাব আল নাসরে। যেকোনো হিসেবেই এমএলএস থেকে এখনো যোজন যোজন দূরে পিছিয়ে মধ্যপ্রাচ্যের এ লিগ। তবে রোনালদোর নাম লেখানোর পর এ লিগকে ঘিরেও বেড়েছে আকর্ষণ। একের পর এক তারকা ফুটবলার নাম লেখাচ্ছেন সৌদি প্রো লিগে।

করিম বেনজেমা, এনগোলো কান্তে, রবার্তো ফিরমিনো, এডুয়ার্ডো মেন্ডি, রুবেন নেভেস, মার্সেলো ব্রোজোভিচদের সৌদি লিগে নাম লেখানোর প্রসঙ্গ টেনে রোনালদো বলেছেন, তিনি আসাতেই জোয়ার লেগেছে তারকা ফুটবলারদের সৌদি আসায়। এরপর এমএলএস থেকে নিজের খেলা লিগকে সেরা বলে রোনালদো আরও জানান, আগামী এক বছরের মধ্যে ডাচ এবং তুর্কি লিগ থেকেও এগিয়ে যাবে সৌদি প্রো লিগ।

তবে রোনালদোর সাক্ষাৎকারে এমন কথা বলা মোটেও স্বাভাবিকভাবে নেয়নি সাবেক এমএলএস ফুটবলার মাইক লাহোদ। তিনি রীতিমতো এই পর্তুগিজ তারকাকে অপমান করে বলেছেন, রোনালদো অনেক বেশি হুক্কা টেনে ফেলেছেন, তাই এসব আজেবাজে কথা বলছেন।

রোনালদোর মন্তব্যের প্রতিক্রিয়ায় সংবাদমাধ্যম সিবিএসকে মায়ামি এফসির সাবেক ডিফেন্ডার লাহোদ বলেছেন, ‘রোনালদো খুব বেশি হুক্কা টানছেন। এক বছরের পরিপ্রেক্ষিতে অন্য লিগের চেয়ে (ডাচ লিগ ও তুর্কি লিগ) সৌদি লিগের এগিয়ে যাওয়ার কথা বলাটা হাস্যকর মন্তব্য। ’

রোনালদো এসব কথাগুলো যে মেসি এমএলএসে যোগ দেওয়ার জন্যই বলছেন, লাহোদের মন তাই বলছে, ‘লিওনেল মেসির আনুষ্ঠানিক পরিচয়ের অনুষ্ঠান ঘিরে এই কথাগুলো বলা হয়েছে। মেসি যখন বৈশ্বিক খেলাটিকে ২০২৬ বিশ্বকাপে উত্তর আমেরিকার দোড়গোড়ায় নিয়েও যাওয়ার কথা বলছেন, তখন ক্রিস্টিয়ানো রোনালদোর কাছ থেকে আমরা এমন কথা শুনছি। এটা পুরোপুরি মেসিকে উদ্দেশ্য করে। ’

নিজের সাবেক ক্লাব জুভেন্টাস নিয়েও সাক্ষাৎকারে কথা বলেছিলেন রোনালদো। তিনি জানান, তিনি যাওয়ার আগে সিরি আ মৃতপ্রায় ছিল। তিনি জুভেন্টাসে যোগ দিতেই আবার আকর্ষণ ফেরে ইতালিয়ান লিগে। তবে অনেকের মতে, রোনালদো তুরিনের ক্লাবটিতে যোগ দেওয়ার পরই ভারসাম্য হারায় ক্লাবটি। এরপর থেকেই নিজেদের হারিয়ে খুঁজছে তারা।

লাহোদও টানলেন সেই কথা। কড়া সুরেই বলছেন, ‘সিরি আ সম্পর্কেও সে কথা বলেছে। সে জুভেন্টাসকে বিপর্যস্ত অবস্থায় রেখে দল ছেড়েছিল। ’

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow